লিখবো আমি ঘুরবে সবাই

একটু অবসর পেলেই আমরা যে কাজটি খুব বেশি করি, তা হচ্ছে ঘুরতে যাওয়া। আর সময় সুযোগ পেলে কে-না ঘুরতে ভালবাসে। কিন্তু প্ল্যান করতে গেলেই জনপ্রিয় উল্ল্যেখযোগ্য কয়েকটা জায়গা ছাড়া আমরা কজনই বা জানি আমাদের দেশে ছড়িয়ে থাকা সুন্দর সুন্দর জায়গাগুলোর কথা। সারা দেশের ছড়িয়ে ছিটিয়ে থাকা হাজারো ঘোরার জায়গাগুলোর খবর জানাতে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন ও ঘুরবো আয়োজন করেছে “লিখবো আমি ঘুরবে সবাই” শিরোনামে একটি প্রতিযোগিতা। 

আপনি যদি নিয়মিত বাংলাদেশের আনাচে কানাচে ঘুরে বেড়িয়ে থাকেন, অজানা সব দর্শনীয় স্থানে গিয়ে অর্জন করে থাকেন রোমাঞ্চকর সব অভিজ্ঞতা; তাহলে আপনার চোখে দেখা বাংলার সেই অপরূপ দৃশ্যগুলো লিখে পাঠান আমাদের কাছে। যা পড়ে ওইসব স্থানে ঘুরতে যাওয়ার আকাংখা তৈরি হবে আরও অসংখ্য মানুষের। বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে ঘুরে এসে লিখে ফেলুন আপনার ঘুরে বেড়ানোর গল্পটি, আর জমা দিন ঘুরবোর ওয়েব সাইটে। নির্বাচিত লেখা ও ছবি প্রকাশিত হবে ঘুরবোর বিশেষ আয়োজন “আশেপাশে” পেইজে। আর সেরা লেখা ও ছবির জন্য ঘুরবোর পক্ষ থেকে থাকবে আকর্ষনীয় পুরষ্কার।

কি কি বিষয়ে লেখা যাবে 

প্রাকৃতিক সৌন্দর্য্য, প্রত্নতাত্ত্বিক নিদর্শনসমূহ, সমুদ্র সৈকত, ঐতিহাসিক স্থানসমূহ, পাহাড় পর্বত, দ্বীপাঞ্চল, বন ও জলাবনসহ বাংলাদেশের যে কোন ভ্রমণ স্থান নিয়ে লিখে ফেলতে পারেন আপনার ভ্রমণ কাহিনী। তবে যে বিষয় ও জায়গা নিয়ে আপনি লিখে পাঠাবেন তা অবশ্যই আপনার নিজের ঘুরে দেখার অভিজ্ঞতা থেকে লিখতে হবে। লেখা নির্বাচনে তারাই মনোনয়ন পাবেন যাদের লেখা পরে অন্যরা অনুপ্রাণিত হবে সেই জায়গা দেখার জন্য।  

কি কি পুরষ্কার পাবে সেরারা

প্রথম পুরষ্কার: এয়ার টিকেট সহ ওশ্যান প্যারাডাইস কক্সবাজারে ৩ দিন ২ রাত কাপল প্যাকেজ, দ্বিতীয় পুরষ্কার: ওশ্যান প্যারাডাইস কক্সবাজারে ৩ দিন ২ রাত কাপল প্যাকেজ, তৃতীয় পুরষ্কার: ২ দিন ১ রাত সাজেকে কাপল প্যাকেজ, চতুর্থ পুরস্কার: ঢাকা- কক্সবাজার- ঢাকা এয়ার টিকেট, পঞ্চম পুরস্কার: উইন্ডি টেরেস কক্সবাজারে ৩ দিন ২ রাত কাপল প্যাকেজ, ষষ্ঠ পুরস্কার: নভেম ইকো রিসোর্ট শ্রীমঙ্গলে ২ দিন ১ রাত কাপল প্যাকেজ, সপ্তম পুরস্কার: নীল দিগন্তে রিসোর্ট সেইন্ট মার্টিনে ৩ দিন ২ রাত কাপল প্যাকেজ, অষ্টম পুরস্কার: প্রাইম পার্ক হোটেল কক্সবাজারে ৩ দিন ২ রাত কাপল প্যাকেজ। আরও থাকছে কক্সবাজার, সেইন্ট মার্টিন এবং শ্রীমঙ্গলে কাপল প্যাকেজ। এছাড়া ঘুরবোর বিশেষ আয়োজন “আশেপাশে” পেইজ এ আপনার লেখা প্রকাশিত হলেই আপনি পাবেন ৫০০ টাকার ghurbo.com গিফট ভাউচার ও একটি ফ্রি ভ্রমণ বীমা।

শর্তাবলী

  • লেখাটি ন্যূনতম ৭৫০ শব্দের হতে হবে। বাংলা বা ইংরেজি, যে কোন ভাষায় লেখা পাঠাতে পারবেন।
  • লেখায় অবশ্যই দর্শনীয় স্থানের অবস্থান, তার আশেপাশের বিষয়বস্তু, যাতায়াত ব্যবস্থা, থাকা-খাওয়া ও সম্ভাব্য খরচসমূহ সংশ্লিষ্ট বিস্তারিত তথ্য থাকতে হবে।
  • লেখার সাথে অবশ্যই ৩টি ছবি থাকতে হবে এবং ঐ দর্শনীয় স্থানে নিজের একটি ছবি থাকতে হবে। প্রতি ছবির সাইজ সর্বোচ্চ ১ মেগাবাইট হবে আর সর্বনি¤œ ১২০৮*৭২০ পিক্সেল হতে হবে
  • ছবিতে কোন ধরণের লোগো, সিল বা নাম থাকলে তা বাতিল বলে বিবেচিত হবে। 
  • ভ্রমণ বিষয়ক কোন কাল্পনিক লেখা গ্রহণযোগ্য নয়। 
  • লেখার বিষয় শুধুমাত্র বাংলাদেশে অবস্থিত স্থান হতে হবে।
  • পূর্বে কোথাও লেখা প্রকাশিত হলে তা গ্রহণযোগ্য নয় অথবা কোথাও কোন প্রকাশিত লেখার সাথে মিলে গেলে তা গ্রহণযোগ্য হবে না। 
  • একজন প্রতিযোগী কয়েকটি লেখা পাঠাতে পারবেন। তবে একজন প্রতিযোগী কেবল মাত্র একটি ক্যাটাগরিতেই বিজয়ী হতে পারবেন। 
  • প্রতিযোগীতায় পাঠানো লেখা এবং ছবি ঘুরবোর সম্পত্তি হিসেবে বিবেচিত হবে এবং কোথাও তা ছাপা হলে বা প্রচারে কোন ধরনের ওজর আপত্তি চলবে না। 
  • লেখা ও ছবির সাথে প্রতিযোগী চাইলে ভিডিও পাঠাতে পারবেন। এতে অতিরিক্ত নম্বর যোগ হবে। ভিডিওর ক্ষেত্রে আপনি ভিডিওটি YouTube এ আপলোড করে লিঙ্কটি লেখার সাথে দিতে পারেন।

লেখা পাঠানোর নিয়ম 
লেখা পাঠাতে ভিজিট করুন www.ghurbo.com



লেখা জমা দিন